web counter

এশিয়া কাপ ২০১৬ সময়সূচী, লাইভ স্কোর দেখবেন যেভাবে

২৪ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হচ্ছে এশিয়া কাপের ১৩তম আসরের মূলপর্ব। এবারের এশিয়া কাপ আয়োজন হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। চলবে ৬ মার্চ পর্যন্ত।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কার সাথে খেলবে বাছাইপর্বের সেরা দল সংযুক্ত আরব আমিরাত। লীগ পর্বে পাঁচটি দল একবার করে প্রত্যেকের মুখোমুখি হবে। লীগ পর্বের সেরা দুই দল খেলবে তিন মার্চের ফাইনালে।

ভারতের মোবাইল ফোন কোম্পানি মাইক্রোম্যক্স এবারের আসরের অফিসিয়াল স্পন্সর। খেলা সম্প্রচার করবে স্টার স্পোটর্স নেটওয়ার্ক। বাংলাদেশে বিটিভি ও গাজী(জিটিভি) টিভি সরাসরি খেলা দেখাবে। সবগুলো ম্যাচ হবে মিরপুরের শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে, প্রতিদিন সন্ধ্যা সাড়ে সাতটায়। টিকেট পাওয়া যাবে ইউসিবি ব্যাংকের বিভিন্ন শাখায়। এছাড়া অনলাইন ও ইউসিবি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেও টিকেট কাটা যাবে।

 

এশিয়া কাপের মূল পর্বের আগে ১৯ ফেব্রুয়ারি বাছাইপর্ব শুরু হবে। আফগানিস্তান, ওমান, হংকং ও সংযুক্ত আরব আমিরাত বাছাইপর্বে পরস্পরের বিপক্ষে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দল খেলবে এশিয়া কাপের মূলপর্বে। এই আসরে এখন পর্যন্ত সবচেয়ে ধারাবাহিক দল শ্রীলংকা। ৪৮ ম্যাচ খেলে ৩৪টিতে জিতেছে দলটি। এর আগে ৫ বার করে এশিয়া কাপ জিতেছে ভারত ও শ্রীলংকা।

ফিকশ্চার ও সময়সূচি

এশিয়া কাপের সময়সূচি ও ফিকশ্চার

২৪ ফ্রেব্রুয়ারি :  ভারত বনাম বাংলাদেশ

২৫ ফ্রেব্রুয়ারি :  শ্রীলঙ্কা বনাম বাছাই পর্ব পেরুনো দল

২৬ ফ্রেব্রুয়ারি :  বাংলাদেশ বনাম বাছাই পর্ব পেরুনো দল

২৭ ফ্রেব্রুয়ারি :  ভারত বনাম পাকিস্তান

২৮ ফ্রেব্রুয়ারি :  বাংলাদেশ বনাম শ্রীলংকা

২৯ ফ্রেব্রুয়ারি :  পাকিস্তান বনাম বাছাই পর্ব পেরুনো দল

০১ মার্চ :      ভারত বনাম শ্রীলংকা

০২ মার্চ :      বাংলাদেশ বনাম পাকিস্তান

০৩ মার্চ :      ভারত বনাম বাছাই পর্ব পেরুনো দল

০৪ মার্চ :    শ্রীলংকা বনাম পাকিস্তান

০৬ মার্চ :    ফাইনাল

About munna

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *