web counter

জেনে নিন এশিয়া কাপে কে কোন দলে আছেন

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে এশিয়া কাপের ত্রয়োদশ আসর। এবারের আসর হচ্ছে টি ২০ ফরম্যাটে। ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে সাতটায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে এবারের এশিয়া কাপ। মূলপর্ব শুরু হয়েছে ২৪ ফেব্রুয়ারি। তার আগে হয়েছে বাছাইপর্বের ম্যাচ। সেখান থেকে সংযুক্ত আরব আমিরাত উত্তীর্ণ বাংলাদেশ, ভারত, পাকিস্তান আর শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে।asia-cup

২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া মূলপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুরে। আর ১৯ ফেব্রুয়ারি থেকে হওয়া বাছাইপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছিলো ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে। বাছাইপর্বের ম্যাচ শেষ হয় ২২ ফেব্রুয়ারি। সেখানে লড়াই করে আফগানিস্তান, হংকং, ওমান ও সংযুক্ত আরব আমিরাত। লিগ পদ্ধতির এ খেলায় সেরা পয়েন্ট অর্জকারী দল সংযুক্ত আরব আমিরাত মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। দুই দলের যদি পয়েন্ট সমান থাকতো তবে নেট রান রেট দেখে এক দলকে মূলপর্বে খেলার ছাড়পত্র দেয়া হত। চলুন দেখে নেওয়া যাক এশিয়া কাপের দল

বাংলাদেশ : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সৌম্য সরকার, সাব্বির রহমান, নাসির হোসেন, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি, আবু হায়দা, নুরুল হাসান।

ভারত : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, যুবরাজ সিং, রবীন্দ্র জাদেজা, হারদিক পান্ডে, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, আশিষ নেহরা, সুরেশ রায়না, আজিঙ্কা রাহানে, হরভজন সিং, মোহাম্মদ শামি, পবন নেগি।

পাকিস্তান : শহীদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, উমর আকমল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, আনোয়ার আলী, বাবর আজম, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ আমির, ইফতেখার আহমেদ, মোহাম্মদ ইরফান, রুম্মান রইস, ওয়াহাব রিয়াজ, খুররম মনজুর।

শ্রীলঙ্কা : লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস (সহ-অধিনায়ক), দিনেশ চান্দিমাল, তিলেকারাত্নে দিলশান, নিরোশান ডিকওয়েলা, শিহান জয়সুরিয়া, মিলিন্ডা সিরিবর্ধনে, ধাসুন শানাকা, চামারা কাপুগেদারা, নুয়ান কুলাসেকারা, দুশমান্থা চামিরা, থিসারা পেরেরা, সাচিত্রা সেনানায়েক, রঙ্গনা হেরাথ ও জাফরি ভান্ডারসে।

আফগানিস্তান : আসগর স্তানিকজাই (অধিনায়ক), নুর আলী জাদরান, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), উসমান গনি, মোহাম্মদ নবী, করিম সাদিক, শফিকুল্লাহ, রশিদ খান, আমির হামজা, দৌলত জাদরান, শাপুর জাদরান, গুলবাদিন নায়েব, সামিউল্লাহ শেনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান, ইয়ামিন আহমাদজাই।

হংকং : তানভীর আফজাল (অধিনায়ক), আইজাজ খান আনসি রাথ, বাবর হায়াত, ক্রিস্টোফার কার্টার (উইকেটরক্ষক), মার্ক চ্যাপম্যান, হাসিব আমজাদ, আদিল মেহমুদ, নাদিম আহমেদ, নিজাকাত খান, কিনচিট শাহ, নিনাদ শাহ, তানভীর আহমেদ, ওয়াকাস বারকাত, ওয়াকাস খান।

ওমান : সুলতান আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আমির কালিম (সহ-অধিনায়ক), আকিব সুলেহরি, আদনান ইলিয়াস, আমির আলী, মুনিস আনসারী, বেলাল খান, জাতিন্দার সিং, অজয় লালচেতা, মেহরান খান, রানপুরা, সুফিয়ান মেহমুদ, বৈভব, জিসান মাকসুদ, জিসান সিদ্দিকী।

সংযুক্ত আরব আমিরাত: আমজাদ জাভেদ (অধিনায়ক), মোহাম্মদ কালিম, রোহান মুস্তাফা, শাইমান আনোয়ার, মোহাম্মদ শাহজাদ, স্বপ্নীল পাতিল (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), উসমান মুশতাক আহমেদ রাজা, জহির মাকসুদ, মোহাম্মদ নাভিদ, ফারহান আহমেদ, কাদির আহমদ, মোহাম্মদ উসমান, ফাহাদ তারিক, সাকলাইন হায়দার।

About munna

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *